বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় নিয়োগ 2024

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় নিয়োগ 2024

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় নিয়োগ 2024

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি নিয়োগ ২০২৪ সার্কুলার
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ বা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একটি বিশেষায়িত সরকারি ডিজিটাল বিশ্ববিদ্যালয়। বর্তমান সময়ে অন্যান্য সরকারি চাকরির মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি চাকরিটি অন্যতম। বিডিইউ চাকরি করার মাধ্যমে আপনি আপনার একটি সুন্দর ভবিষ্যৎ গড়তে পারেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) বিভিন্ন সময় বিভিন্ন ক্যাটাগরিতে অসংখ্য জনবল নিয়োগের উদ্দেশ্যে জব সার্কুলার প্রকাশ করে থাকে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) চাকরির বিজ্ঞপ্তি এ উল্লিখিত শূন্যপদ সম্পর্কিত সকল তথ্য নিচে উল্লেখ করা হলো-

পদের নাম: প্রজেক্ট কো-অর্ডিনেটর
পদ সংখ্যা: ০১টি।
শিক্ষাগত যোগ্যতা: ১. সরকার স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় হতে যে কোন বিষয়ে ০৪ (চার) বছর মেয়াদি স্নাতক ডিগ্রি থাকতে হবে। ২. প্রার্থীকে অবশ্যই কো-অর্ডিনেটর হিসেবে বিশ্বব্যাংকের কোন প্রকল্পের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। ৩. যে সকল প্রার্থীদের কারিকুলাম ডেভেলপমেন্ট এর অভিজ্ঞতা রয়েছে তাদের অগ্রাধিকার দেয়া হবে।
মাসিক বেতন: ৬,০০০ / কর্মদিন (ভ্যাট- ট্যাক্স কর্তনসহ)।

পদের নাম: এসিস্ট্যান্ট কো-অর্ডিনেটর
পদ সংখ্যা: ০১টি।
শিক্ষাগত যোগ্যতা: ১. সরকার স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় হতে যে কোন বিষয়ে ০৪ (চার) বছর মেয়াদি স্নাতক ডিগ্রি থাকতে হবে। ২. প্রার্থীকে অবশ্যই কো-অর্ডিনেটর হিসেবে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। ৩. যে সকল প্রার্থীদের কম্পিউটার ব্যাবহারের অভিজ্ঞতা রয়েছে তাদের অগ্রাধিকার দেয়া হবে।
মাসিক বেতন: ৩,৫০০ / কর্মদিন (ভ্যাট- ট্যাক্স কর্তনসহ)।

বিডিইউ নিয়োগে আবেদন করার পদ্ধতিঃ
আপনি যদি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে দেরি না করে খুব শীঘ্রই কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে অনলাইনের https://jobs1.bdu.ac.bd মাধ্যমে আবেদন করুন ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়

আবেদনের শুরু সময় : আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।
আবেদনের শেষ সময় : ৩১ জুলাই ২০২৪ তারিখ বিকেল ০৫ টা পর্যন্ত আবেদন করা যাবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি নিয়োগ বিজ্ঞপ্তির অফিশিয়াল নোটিশের ইমেজ ও পিডিএফ আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়েছে। আমরা এই পোস্টিতে বিডিইউ চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ -এর ইমেজ ফাইল সংযুক্ত করেছি :-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়

বিডিইউ নিয়োগে আবেদনের জন্য শর্তাবলীঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি -এ চাকরির আবদেন ফরমটি পূরন করার জন্য আপনাকে অবশ্যই চাকরির আবেদনের যোগ্যতা এবং আবেদন প্রক্রিয়া ভালোভাবে জেনে নেওয়া অনেক গুরুত্বপূর্ণ। বিডিইউ চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ আবেদনের যোগ্যতার সম্পর্কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) নিয়োগ ২০২৪ সার্কুলার -এর আলােকে বিস্তারিত জেনে আসি।
• বয়সসীমা: বিডিইউ চাকরিতে আবেদন করতে আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে থাকতে হবে। শুধু মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা উল্লিখিত তারিখে ১৮-৩২ বছরের মধ্যে থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতার সনদ ও জাতীয় পরিচয়পত্রের ভিত্তিতে বয়স নির্ধারণ করা হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয় ।
• লিঙ্গ: আগ্রহী নারী ও পুরুষ উভয় প্রার্থীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি সার্কুলার ২০২৪-এ আবেদন করার সুযোগ পাবেন।
• শিক্ষাগত যোগ্যতা: প্রকশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে বিভিন্ন পদের জন্য শিক্ষাগত যোগ্যতা ভিন্ন ভিন্ন প্রয়োজন পরবে সুতুরাং আবেদন করার জন্য প্রার্থীদের অফিসিয়াল ইমেজ অনুযায়ী আপনার শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা থাকতে হবে। আরও বিস্তারিত জানার জন্য বিডিইউ নিয়োগ বিজ্ঞপ্তির পিডিএফ দেখুন।
• নিয়োগ পরীক্ষা: সাক্ষাৎকারের সময় প্রার্থীদের সমস্ত শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতার সনদপত্র সহ নিয়োগে উল্লেখিত সকল কাগজপাতি সাথে নিয়ে যাইতে হবে।
• জেলা কোটা: প্রকাশিত নিয়োগর তথ্য অনুযায়ী উল্লেখিত জেলার প্রার্থীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি চাকরির বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন।

 

বিডিইউ নিয়োগে আবেদন ফি জমাদান পদ্ধতিঃ
প্রার্থীদের আবেদনের সকল তথ্য সঠিকভাবে পূরণ করে অনলাইনে অর্থ মন্ত্রণালয় এর গত ১৭/০৮/২০২৩ ইং তারিখের ০৭.০০.০০০০.১৭২.৩৭.০০৩.১৪-২৩৫(১) নং স্মারক মোতাবেক পরীক্ষার ফি সংক্রান্ত উক্ত মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসরণ করে গ্রেড-৯ বা তদূর্ধ্ব পদের জন্য ৬০০/-(ছয়শত), ১৩তম থেকে ১৬তম গ্রেড ২০০/- (দুইশত), ১৭তম থেকে ২০তম গ্রেড ১০০/-(একশত) টাকা জমা দিতে হবে।

বিডিইউ নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের শর্তাবলীঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অনুযায়ী, নিয়োগ পরীক্ষা হবে দুটি ধাপে
১. লিখিত পরীক্ষা।
২. মৌখিক পরীক্ষা।
৩. অন্যান্য যোগ্যতার জন্য কম্পিউটার ব্যবহারে দক্ষতা পরীক্ষা। (পদ অনুযায়ী)।

কেবলমাত্র লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযােগ পাবেন। মৌখিক পরীক্ষার সময় সকল প্রার্থীকে নিচে উল্লিখিত কাগজপত্র প্রদর্শন করতে হবে। অবশ্যই মূল কপি প্রদর্শন করতে হবে। প্রতিটির ০১ টি করে সত্যায়িত কপিও সঙ্গে নিতে হবে।
• সকল স্তরের শিক্ষাগত যােগ্যার সনদপত্র।
• নাগরিকত্বের সনদপত্র।
• শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সমাজসেবা কার্যালয় হতে প্রাপ্ত সনদপত্র।
• মুক্তিযােদ্ধা কোটায় আবেদনকারী প্রার্থীদের মুক্তিযােদ্ধার সনদপত্র।
• চারিত্রিক সনদপত্র।
• ভােটার আইডি কার্ড কিংবা জন্ম সনদ।
• Applicant’s Copy/আবেদনের কপি।
[ সকল সনদপত্রের ফটোকপি, ছবি ও অন্যান্য কাগজপত্র (যদি থাকে) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে। সত্যায়নে সত্যায়নকারী কর্মকর্তার নাম, পদবিসহ সীল ও স্বাক্ষর থাকতে হবে ]

বিডিইউ নিয়োগ পরীক্ষার সময়-সূচিঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি নিয়োগটির সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষা গ্রহণের স্থান, তারিখ ও সময়সূচী যথা সময়ে প্রার্থীদের মােবাইলে SMS করে জানানাে হবে। এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি ওয়েবসাইট www.bdu.ac.bd এ প্রকাশ করা হবে।

হেল্পলাইন/যোগাযোগ:-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) নিয়োগে Online-এ আবেদনের সময় কোন সমস্যার সম্মুখীন হলে নিম্নে বর্ণিত নম্বর কিংবা ই-মেইল ব্যবহার করে যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে সাহায্য নিন।
• হেল্পলাইন নম্বর: 09666775534 এ কল করুন।
• ই-মেইল: info@bdu.ac.bd ই-মেইলে যোগাযোগ করা যাইবে।
• অফিসিয়াল ওয়েবসাইট: www.bdu.ac.bd

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© Copyright By Nir Computer