১৫৯ এটিইও নিয়োগ, দ্রুত আবেদন করুন

১৫৯ এটিইও নিয়োগ, দ্রুত আবেদন করুন
Spread the love

159 ITEO Recruitment, Apply Fast

১৫৯ এটিইও নিয়োগ, দ্রুত আবেদন করুন

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে ১৫৯ জন সহকারী উপজেলা বা থানা শিক্ষা কর্মকর্তা (এটিইও) পদে আবেদনের সময় শেষ হচ্ছে ৮ আগস্ট। তাই যাঁরা এখনো আবেদন করেননি, তাঁরা দ্রুত আবেদন করতে পারেন।

এর আগে এ পদে আবেদনের শেষ সময় ছিল গত ২৫ জুলাই। এরপর সেটি বাড়িয়ে ৮ আগস্ট পর্যন্ত করা হয়। আগ্রহী চাকরিপ্রার্থীরা সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন ফি বাবদ ৫০০ টাকা টেলিটক প্রিপেইড নম্বরের মাধ্যমে আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে।

গত বছরের ২৬ জুন ১৫৯ এটিইও নিয়োগে যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল, সেটিতে যাঁরা আবেদন করেছিলেন, তাঁদের নতুন করে আবেদন করার প্রয়োজন নেই।

আগের বিজ্ঞপ্তিতে আবেদনসংক্রান্ত যে জটিলতা ছিল, সেটি সংশোধন করে নতুন বিজ্ঞপ্তিতে প্রাথমিকের সব শিক্ষকের আবেদনের সুযোগ রাখা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সহকারী উপজেলা বা থানা শিক্ষা কর্মকর্তা পদে আবেদনের জন্য কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রিসহ দ্বিতীয় শ্রেণির মাস্টার্স ডিগ্রি থাকতে হবে।

বিভাগীয় প্রার্থীরা সহকারী উপজেলা বা থানা শিক্ষা কর্মকর্তা পদে আবেদন করতে পারবেন। বিভাগীয় প্রার্থী বলতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যেকোনো শিক্ষককে বোঝানো হয়েছে। বিভাগীয় প্রার্থী হিসেবে চাকরির দুই বছরের অভিজ্ঞতা যে বাধ্যবাধকতা ছিল, সেটিও বাদ দেওয়া হয়েছে।

বিভাগীয় প্রার্থীদের বয়স ৪৫ বছর হলেও আবেদন করতে পারবেন। করোনাভাইরাসের কারণে চাকরির বয়স কমানোর যে প্রজ্ঞাপন দিয়েছিল সরকার, সেই শর্ত অনুযায়ী ২০২০ সালের ২৫ মার্চ যেসব প্রার্থীর বয়স সর্বোচ্চ ৪৫ বছর ছিল, তাঁরাও আবেদন করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© Copyright By Nir Computer