নৌবাহিনীতে নাবিক-এমওডিসি পদে নেবে ৪৬০ জন, এসএসসি পাসেই আবেদন

নৌবাহিনীতে নাবিক-এমওডিসি পদে নেবে ৪৬০ জন, এসএসসি পাসেই আবেদন

বাংলাদেশ নৌবাহিনী ২০২৫-এর ব্যাচের জন্য একটি গুরুত্বপূর্ণ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, যেখানে বিভিন্ন পদের জন্য পুরুষ ও মহিলা নাবিক এবং এমওডিসি (নৌ) পদে লোকবল নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়ায় আগ্রহী প্রার্থীদের বিস্তারিত জানার জন্য বিজ্ঞপ্তিতে সবকিছু সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে। এই ব্লগ পোস্টে আমরা বাংলাদেশের নৌবাহিনীর নিয়োগ প্রক্রিয়া, পদসমূহ, শারীরিক ও শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি এবং এর সাথে সংশ্লিষ্ট অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করব।

বাংলাদেশ নৌবাহিনী: একটি সংক্ষিপ্ত পরিচিতি

বাংলাদেশ নৌবাহিনী বাংলাদেশের সামরিক বাহিনীর একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ শাখা। এটি দেশের জলসীমার নিরাপত্তা নিশ্চিত করে এবং আন্তর্জাতিক জলপথে বাণিজ্য ও সামুদ্রিক সম্পদ রক্ষায় বিশেষ ভূমিকা পালন করে। বিভিন্ন সময়ে নৌবাহিনী প্রয়োজনীয় জনবল নিয়োগ করে থাকে, যা দেশের যুব সমাজকে সামরিক বাহিনীতে যোগদানের সুযোগ দেয়।

আবেদন করুন

নিয়োগ বিজ্ঞপ্তির বিশদ বিবরণ

এই নিয়োগ বিজ্ঞপ্তির অধীনে ২০২৫ সালের জন্য বিভিন্ন পদে নিয়োগ দেওয়া হবে। এটি বাংলাদেশ নৌবাহিনীতে ক্যারিয়ার গড়ার জন্য একটি সুবর্ণ সুযোগ, যেখানে প্রার্থীরা বিভিন্ন বিভাগে কাজ করার সুযোগ পাবেন। নিয়োগ বিজ্ঞপ্তিতে মোট ১০টি শাখায় নাবিক ও মহিলা নাবিক, এবং এমওডিসি (নৌ) পদে নিয়োগ দেওয়া হবে।

বিভিন্ন পদের বিবরণ

১. ডিই/ইউসি (সিম্যান, কমিউনিকেশন ও টেকনিক্যাল)
২. মেডিকেল শাখা
৩. পেট্রোলম্যান
৪. রাইটার
৫. স্টোর
৬. মিউজ
৭. এমওডিসি (নৌ)
৮. কুক
৯. স্টুয়ার্ড
১০. টোপাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© Copyright By Nir Computer