২,৫২৪ পদে ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর (dlrs) এ নিয়োগ বিজ্ঞপ্তি

২,৫২৪ পদে ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর (dlrs) এ নিয়োগ বিজ্ঞপ্তি

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ একটি বিশেষ কর্মসংস্থানের সুযোগ নিয়ে এসেছে, যা দেশের বেকার যুবকদের জন্য একটি দারুণ সুযোগ। ৩০১৭টি শূন্যপদে লোক নিয়োগের ঘোষণা দিয়ে, প্রতিষ্ঠানটি সাঁটলিপিকার, কম্পিউটার অপারেটর, সার্ভেয়ার, অফিস সহকারী, ড্রাইভারসহ বিভিন্ন পদে জনবল নিয়োগ করবে। এই ব্লগে, আমরা নিয়োগ প্রক্রিয়া, যোগ্যতা, পরীক্ষার ধাপ, আবেদন পদ্ধতি এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের কর্মজীবনের সুযোগ নিয়ে বিস্তারিত আলোচনা করব।

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর: ভূমিকা ও দায়িত্ব

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর বাংলাদেশের অন্যতম গুরুত্বপূর্ণ সরকারি সংস্থা, যার মূল কাজ হলো দেশের ভূমি ব্যবস্থাপনাকে উন্নত করা। এই অধিদপ্তরের প্রধান দায়িত্ব হলো ভূমি জরিপ করা, ভূমির নকশা তৈরি করা, এবং জমির রেকর্ড সংরক্ষণ করা। অধিদপ্তরের কাজ শুধুমাত্র ভূমি জরিপের মধ্যে সীমাবদ্ধ নয়, বরং ভূমি ব্যবস্থাপনার আধুনিকীকরণ এবং সংশ্লিষ্ট সব রকমের তথ্য সঠিকভাবে সংরক্ষণ করা।

এছাড়াও ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর ভূমি মালিকানা সম্পর্কিত বিরোধ নিষ্পত্তি, ভূমির প্রকৃত ব্যবহার নির্ধারণ এবং ভূমির মূল্যায়নের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে যোগ্য প্রার্থীরা এই প্রতিষ্ঠানের অংশ হয়ে দেশের ভূমি ব্যবস্থাপনার উন্নয়নে অবদান রাখতে পারবেন।

২০২৪ সালের নিয়োগ বিজ্ঞপ্তির বিশদ বিবরণ

২০২৪ সালের নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর ৩০১৭টি শূন্যপদে নিয়োগ দিচ্ছে। এই পদগুলোতে রয়েছে বিভিন্ন দায়িত্বপূর্ণ কাজ যা ভূমি ব্যবস্থাপনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। চলুন দেখি বিভিন্ন পদগুলোর বিবরণ ও যোগ্যতা:

বিস্তারিত পডুন

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© Copyright By Nir Computer