বিদ্যুৎ বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি 2024

বিদ্যুৎ বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি 2024

বিদ্যুৎ বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি 2024

চাকরির বিবরণ: বিদ্যুৎ বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তি 2024 প্রকাশিত হয়েছে। বিদ্যুৎ বিভাগ তাদের অফিসিয়াল ওয়েবসাইটে 08 জুলাই 2024 এ নিয়োগ প্রকাশ করেছে। বিদ্যুৎ বিভাগে 05 টি পদের জন্য মোট 17 জনকে নিয়োগ দেওয়া হবে। বিদ্যুৎ বিভাগের চাকরির বিজ্ঞপ্তি 2024 আগ্রহী পুরুষ ও মহিলা প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারেন, আবেদন শুরু হবে 15ই জুলাই 2024 থেকে।

এই পোস্টের মাধ্যমে আমরা পাওয়ার ডিপার্টমেন্ট রিক্রুটমেন্ট 2024 সার্কুলার আবেদনের যোগ্যতা, অনলাইনে আবেদনপত্র পূরণের নিয়ম, নিয়োগ পরীক্ষা, পরীক্ষার তারিখ, ফলাফল এবং প্রবেশপত্র ডাউনলোড ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানব। তাই আসুন পাওয়ার ডিভিশন চাকরির বিজ্ঞপ্তি 2024-এর আলোকে বিস্তারিত জেনে নেই।

বিদ্যুৎ বিভাগ হলো সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অধীন একটি বিভাগ, যেটি বাংলাদেশে বিদ্যুৎ উৎপাদন ও রক্ষণাবেক্ষণের সার্বিক পর্যবেক্ষণের জন্য দায়ী। আজকাল অন্যান্য সরকারি চাকরির মধ্যে বিদ্যুৎ বিভাগের চাকরি অন্যতম। বিদ্যুৎ সেক্টরে কাজ করে আপনি আপনার উজ্জ্বল ভবিষ্যত গড়তে পারেন। বিদ্যুৎ বিভাগ বিভিন্ন বিভাগে অসংখ্য জনবল নিয়োগের জন্য সময়ে সময়ে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বিদ্যুৎ বিভাগে নিয়োগ 2024 সার্কুলার

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির খবর প্রকাশ করি এবং সব ধরনের চাকরির খবর নিয়ে বিস্তারিত আলোচনা করি। এই পোস্টের মাধ্যমে বিদ্যুৎ বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনি যদি পাওয়ার ডিপার্টমেন্টের চাকরির বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আগ্রহী হন তাহলে আপনি পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে পারেন। বিদ্যুৎ বিভাগের চাকরির বিজ্ঞপ্তিতে উল্লিখিত শূন্যপদ সম্পর্কিত সমস্ত তথ্য নীচে উল্লেখ করা হয়েছে-

পদের নাম: কম্পিউটার অপারেটর
পদের সংখ্যা: ০১টি।
শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞানে স্নাতক ডিগ্রি (সম্মান) বা সমমানের।
অন্যান্য যোগ্যতা: বাংলায় প্রতি মিনিটে 25 শব্দ এবং ইংরেজিতে প্রতি মিনিটে 30 শব্দের গতিতে প্রাসঙ্গিক বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
মাসিক বেতন: 11,000-26,590/- টাকা

পদের নাম: স্পষ্টীকরণ-কাম-কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা: 2
শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি।
অন্যান্য যোগ্যতা: ই-মেইল পরিচালনার দক্ষতা এবং অভিজ্ঞতা থাকতে হবে, কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং সহ ফ্যাক্স এবং প্রতি মিনিটে প্রতি মিনিটে ইংরেজিতে 70 শব্দ এবং বাংলায় 45 শব্দ প্রতিলিপির গতি থাকতে হবে; এবং কম্পিউটারের অক্ষরগুলির সর্বনিম্ন গতি ইংরেজিতে প্রতি মিনিটে 30 শব্দ এবং বাংলায় 25 শব্দ।
মাসিক বেতন: 11,000-26,590/- টাকা

পদের নাম: ক্যাশিয়ার
পদের সংখ্যা: ০১টি।
শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতক ডিগ্রি।
অন্যান্য যোগ্যতা: কম্পিউটার দক্ষতা এবং ওয়ার্ড প্রসেসিং সহ কম্পিউটার অপারেশনে অভিজ্ঞতা থাকতে হবে।
মাসিক বেতন: Rs.10,200-24,680/-

পদের নাম: অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদের সংখ্যা: ০২টি।
শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
অন্যান্য যোগ্যতা: কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং সহ ই-মেইল, ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে এবং কম্পিউটার টাইপিংয়ের ন্যূনতম গতি প্রতি মিনিটে ইংরেজিতে 20 শব্দ এবং বাংলায় 20 শব্দ।
মাসিক বেতন: Rs.9,300-22,490/-

পদের নাম: অফিস সহকারী
পদের সংখ্যা: ১১টি।
শিক্ষাগত যোগ্যতা: একটি স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ
মাসিক বেতন: Rs.8,250-20,010/-

বিদ্যুৎ বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি 2024

বিদ্যুৎ বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি 2024
বিদ্যুৎ বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি 2024

 

 

বিদ্যুৎ বিভাগে নিয়োগের জন্য আবেদনের শর্তাবলী:

বিদ্যুৎ বিভাগে চাকরির জন্য আবেদনপত্র পূরণ করার জন্য চাকরির আবেদনের যোগ্যতা এবং আবেদন প্রক্রিয়া ভালোভাবে জানা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। বিদ্যুৎ বিভাগের চাকরির বিজ্ঞপ্তি 2024 আবেদনের যোগ্যতার বিবরণ-

বয়স সীমা: বিদ্যুৎ বিভাগের চাকরির জন্য আবেদনকারীর বয়স হল 01 জুলাই 2024 খ্রিস্টাব্দ। তারিখে 18 থেকে 30 বছরের মধ্যে হতে হবে। শুধুমাত্র মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধা এবং শারীরিকভাবে প্রতিবন্ধী প্রার্থীদের পুত্র-কন্যাদের ক্ষেত্রে উল্লিখিত তারিখ অনুযায়ী বয়সসীমা 18-32 বছরের মধ্যে হতে হবে। শিক্ষাগত যোগ্যতার সনদ ও জাতীয় পরিচয়পত্রের ভিত্তিতে বয়স নির্ধারণ করা হবে। বয়স প্রমাণের জন্য হলফনামা গ্রহণযোগ্য নয়।
লিঙ্গ: পুরুষ এবং মহিলা উভয় প্রার্থীই পাওয়ার ডিপার্টমেন্ট সার্কুলার 2024-এর জন্য আবেদন করতে পারবেন।
শিক্ষাগত যোগ্যতা: প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে বিভিন্ন পদের জন্য শিক্ষাগত যোগ্যতার প্রয়োজনীয়তা ভিন্ন হবে তাই আবেদন করার জন্য প্রার্থীদের অফিসিয়াল ইমেজ অনুযায়ী আপনার শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা থাকতে হবে। আরও বিস্তারিত জানার জন্য দেখুন পাওয়ার ডিপার্টমেন্ট রিক্রুটমেন্ট সার্কুলার পিডিএফ।
নিয়োগ পরীক্ষা: সাক্ষাত্কারের সময় প্রার্থীদের নিয়োগে উল্লেখিত সমস্ত নথিপত্রের সাথে সমস্ত শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতার সনদপত্র বহন করতে হবে।
জেলা কোটা: প্রকাশিত নিয়োগের তথ্য অনুযায়ী উল্লেখিত জেলার প্রার্থীরা বিদ্যুৎ বিভাগের চাকরির বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারেন।

বিদ্যুৎ বিভাগে নিয়োগের জন্য আবেদনের পদ্ধতি:

আপনি যদি বিদ্যুৎ বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তির জন্য আবেদন করার জন্য একজন যোগ্য এবং আগ্রহী প্রার্থী হন তবে দেরি না করে যত তাড়াতাড়ি সম্ভব কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী বিদ্যুৎ বিভাগের মাধ্যমে অনলাইনে আবেদন করুন।

বিদ্যুৎ বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি 2024

আবেদন শুরুর সময়: 15ই জুলাই 2024 সকাল 10টা থেকে।
আবেদনের সময়সীমা: 04 আগস্ট 2024 বিকাল 05:00 পর্যন্ত।

উল্লিখিত সময়ের মধ্যে ব্যবহারকারী আইডি প্রাপ্ত প্রার্থীরা অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার সময় থেকে ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© Copyright By Nir Computer